ভারতে অনুপ্রবেশ করে নিহত হলে দায়িত্ব নেবে না সরকার : খাদ্যমন্ত্রী


বিশেষ প্রতিবেদক :

ভারতে অনুপ্রবেশ করে গরু আনতে গিয়ে গুলি খেযে কেউ নিহত হলে সরকার কোনো দায়িত্ব নেবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদার। শনিবার দুপুরে রাজশাহীর পবা উপজেলার দামকুড়াহাট উচ্চ বিদ্যালয়ে হীরকজয়ন্তী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাব দিচ্ছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

গত ২২জানুয়ারি খাদ্যমন্ত্রীর নির্বাচনী এলাকা পোরশা সীমান্তে বিএসএফের গুলিতে তিন বাংলাদেশী নিহত হওয়া প্রসঙ্গে বলেন, ‘আসলে আমাদের চরিত্র ভাল না হলে পরের দোষ দিয়ে লাভ নেই। আমরা গরুর বীট খুলতে দেবো না। এজন্য আমাদের উপজেলা ও জেলা আইনশৃংখলা কমিটি এবং বিজিবির রেজুলেশন করা হয়েছে। এরপরও কেউ যদি জোর করে কাঁটাতারের বেড়া কেটে গরু আনতে গিয়ে গুলি খেয়ে মারা যায় তার দায়-দায়িত্ব বাংলাদেশ সরকার নেবে না’। তবে ওইদিন নিহত দুই বাংলাদেশীর মরদেহ ফিরিয়ে আনতে চেষ্টা চলছে বলেও জানান মন্ত্রী।

হীরকজয়ন্তী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মোকবুল হোসেন, পবা উপজেলা চেয়ারম্যান মনসুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, বৃহস্পতিবার ভোরে পোরশা উপজেলার দুয়ারপাল সীমান্ত এলাকার ২৩১/১০(এস) মেইন পিলারের নীলমারী বিল এলাকায় ভারতের ক্যাদারিপাড়া ক্যাম্পের বিএসএফ জওয়ানদের গুলিতে  তিন বাংলাদেশী নিহত হয়। এরা হলো- পোরশা উপজেলার বিষ্ণপুর বিজলীপাড়ার শুকরার ছেলে সঞ্জিত কুমার, দীঘিপাড়া গ্রামের খোদাবক্সের ছেলে মফিজুল ইসলাম এবং কাঁটাপুকুরের মৃত জিল্লুর রহমানের ছেলে কামাল হোসেন।


শর্টলিংকঃ