মিথিলা ঢাকায়, স্ত্রী ও মেয়েকে ক্রিসমাসে না পেয়ে মন খারাপ সৃজিতের


ইউএনভি ডেস্ক:

ছবির কাজে মেয়ে আয়রাকে নিয়ে আপাতত ঢাকায় মিথিলা। বাংলাদেশের জি ফাইভের কাজ সেরে ক্রিসমাসেই কলকাতায় ফেরার কথা ছিল দু’জনের। কিন্তু ঢাকা থেকে ফোনে আনন্দবাজার ডিজিটালকে মিথিলা বললেন, “এখানে এসে দেখলাম আরও কয়েকটা কাজ আছে।

আর আম্মি আর আব্বুর কাছেও একটু সময় কাটানো দরকার। সৃজিতের মন খারাপ হয়ে গিয়েছে। ও আয়রার জন্য খ্রিস্টমাসের অনেক প্ল্যান করেছিল। আমরা তো ক্রিস্টমাস ট্রি-ও অর্ডার করে দিয়েছিলাম। আয়রা অবশ্য বলেছে, নিউ ইয়ারে ক্রিস্টমাসের জামা পরে সৃজিতের সঙ্গে সেলিব্রেট করবে।”

তানিম নূর আর কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় পরিচালিত ‘কনট্র্যাক্ট’ ছবিতে মিথিলা ছাড়াও আছেন বাংলাদেশের অভিনেতা আরিফিন শুভ। বাংলাদেশি লেখক মোহাম্মদ নাজিমউদ্দিনের গল্প নিয়ে এই সিরিজ। এই লেখকের উপন্যাস নিয়েই সৃজিত মুখোপাধ্যায়ের আগামী সিরিজ ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’।

মিথিলা জানালেন, মঙ্গলবার থেকে শ্যুট শুরু হবে। সোমবার তাঁর লুক টেস্ট হয়ে গিয়েছে। চরিত্র নিয়ে বেশি কথা বলা বারণ, তবে আনন্দবাজার ডিজিটালের সঙ্গে কথা বলতে গিয়ে মিথিলা বললেন, “এই প্রথম কোনও রাজনীতিবিদের চরিত্রে কাজ করব। আমি খুব এক্সাইটেড!”

ভারত থেকে ঢাকায় এসে প্রথম কয়েক দিন বাড়িতেই ছিলেন মিথিলা। পরিবারের সঙ্গে বহু দিন সময় কাটানো হয়নি। বললেন, “আম্মি আর আব্বু এত দিন পরে আমাকে আর আয়রাকে পেয়ে খুব খুশি। কিছু দিন তাই ঢাকাতেই থাকছি।” মরুভুমি, পাহাড় পেরিয়ে কাকাবাবু এ বার জঙ্গলে। বড় দিনের বড় ছবি হয়ে আসছে ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’।

সৃজিত আনন্দবাজার ডিজিটালকে বলেছিলেন, ‘‘কাকাবাবু ট্রিলজির শেষ ইনস্টলমেন্ট। ২০১৩ থেকে ২০২০— সাত বছর ধরে কাকাবাবু নিয়ে প্রচুর স্মৃতি আমার। দেশের বাইরে কত ঘোরার অভিজ্ঞতা! সে মিশর হোক আর কেনিয়া। বিশেষ করে ছোটদের জন্য বানানো ছবির নিরিখে কাকাবাবু আমার কাছে খুব স্পেশাল।’’ ক্রিসমাসে আয়রার জন্য এই ‘কাকাবাবু’ই বিশেষ উপহার ছিল সৃজিতের।


শর্টলিংকঃ