মুক্তিযুদ্ধের পক্ষের তরুণদের হাতে দেশ তুলে দিতে চাই:  মেয়র লিটন


নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন  বলেছেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সর্বক্ষেত্রে উন্নয়ন করছেন। দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধি পাচ্ছে। আগামীতেও পাবে। উন্নয়নের এই ধারা অব্যহত রাখতে মুক্তিযুদ্ধের পক্ষের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আমরা এই দেশটি মুক্তিযুদ্ধের পক্ষের তরুণ প্রজন্মের হাতে তুলে দিয়ে যেতে চাই।

রাবি ছাত্রলীগের অনুষ্ঠানে বক্তব্য রাখছেন মেয়র লিটন

সোমবার দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে রাবি ছাত্রলীগের উদ্যোগে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন স্মৃতিচারণ করে বলেন, ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঈদের নামাজের পরে আমাদের ঢাকার বাড়িতে বাবা শহীদ কামারুজ্জামানের কাছে এসেছিলেন। আমরা দুই ভাই তখন বাড়ির সামনে সাইকেল নিয়ে খেলা করছিলাম। বঙ্গবন্ধু গাড়ি থেকে নেমে বাবার নাম ধরে ডাকলেন, বাবা দ্রুত উপর থেকে সিড়ি বেঁয়ে নিচে নেমে আসলেন। তাঁরা ঈদের কোলাকুলি করলেন। এরপর বঙ্গবন্ধু আমাদের দুই ভাইকে দেখে আমাদের বুকে জড়িয়ে ধরে আলিঙ্গন করলেন। আজো বঙ্গবন্ধুর সেই স্মৃতি বুকে ধারণ করে আছি। আমি মনে করি আর যতদিন বেঁচে আছি, আরো একটু আপগ্রেড হয়ে বঙ্গবন্ধুর সাচ্চা সৈনিক হয়ে যদি মারা যেতে পারি, তাহলে আমার জীবন সার্থক হবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের যে জায়গা নিয়ে যাচ্ছেন, তাঁর সঙ্গে তাল মিলিয়ে উন্নত রাজশাহীকে আরো উন্নত করতে চাই।
মহানগর আওয়ামী লীগের সভাপতি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বঙ্গবন্ধুই বলেছিলেন, ‘ছাত্রলীগের ইতিহাস, বাঙালির ইতিহাস।’ ছাত্রলীগ ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। আওয়ামী লীগ প্রতিষ্ঠার আগেই ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.এম আব্দুস সোবহান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরসলভাবে দেশের উন্নয়ন করে যাচ্ছেন। নারী-পুরুষ উভয় মিলে কাজ করলে যে দ্রুতই উন্নয়ন হয়, তা প্রমান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর আমরা রাজশাহীর যত উন্নয়ন দেখছি, তা সব করেছেন মেয়র খায়রুজ্জামান লিটন।

তিনি নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য আরো বলেন, তরুণদের সঠিক পথে চলতে হবে। তরুণরা বিপথগামী হওয়া যাবে না। গুনীজন এবং মহান নেতাদের অনুসরণ করে চলতে হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপ-উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মো. জাকারিয়া ও বঙ্গবন্ধু গবেষণা পরিষদ রাজশাহী মহানগরীর সহ-সভাপতি ডা. আনিকা ফারিহা জামান অর্ণা । সঞ্চালনায় ছিলেন রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু।

অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এরপর তাদের হাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ বই ও শিক্ষা উপকরণ তুলে দেন মেয়র খায়রুজ্জামান লিটন।


শর্টলিংকঃ