মোহনপুরে ৪দিন যাবত সংখ্যালঘু পরিবার অবরুদ্ধ


মোহনপুর প্রতিনিধি:

মোহনপুর উপজেলার বাকশিমইল গ্রামে সংখ্যালঘু অসহায় পবিবাররের বাড়ির আসা-যাওয়া একমাত্র রাস্তা বন্ধ করে দিয়েছে প্রভাবশালীরা। স্থানীয়ভাবে বিষয়টির সুষ্ঠ সমাধান না হওয়ার অবশেষে ৪ দিন থেকে অবরুদ্ধ হয়ে আছে পরিবারটি।এ বিষয়ে শ্রী অনিল চন্দ্র প্রাং স্ত্রী শ্রী মতি মায়া রানী বাদী হয়ে মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেছেন।


অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার বাকশিমইল ইউনিয়নের অন্তর্গত বাকশিমইল গ্রামের দীর্ঘ ১ যুগের বেশী সময় ধরে স্থায়ীভাবে পাকা বাড়ী নির্মান করে বসবাস করে আসছে পরিবারটি। গত ১৮ জুন সকাল ১০ টায় মৃত নাদের আলী ছেলে ছবের আলীর নেতৃত্বে হাতে হাসুয়া খন্তা,কোদাল,দা, বাঁশের লাঠি হাতে নিয়ে অকথ্য ভাষায় গালমন্দ করে বাড়ি থেকে আসা-যাওয়ার একমাত্র পথটি বন্ধ করে দেয়।

এদিকে খবর পেয়ে ছবের আলী ছেলে মাসুদ রানাসহ অজ্ঞাত ব্যক্তিদের নিয়ে মতি মায়া রানী বাড়ির প্রধান ফটক থেকে সরকারি রাস্তা পর্যন্ত জায়গাটি কাটা কঞ্চির বাঁশ,টিন বেড়াদ্বারা ঘিরে ফেলে। এতে শ্রী মতি মায়া রানী পরিবার বাড়ি থেকে বের হতে না পেরে অনেকটা অবরুদ্ধ হয়ে অনাহারে-অর্ধাহারে এখন দিন কাটাচ্ছে অনিলের পরিবার । ছেলে অমিত কুমার কলেজ পড়ুয়া শিক্ষার্থী কেজি স্কুলের শিশু শিক্ষার্থী অনন্যা প্রাং বর্তমানে তারা শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারছে না।

এদিকে এ বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে মিমাংসার চেষ্টা করা হলেও কোনো সমাধান আসেনি। মোহনপুর থানার অফিসার ইনচার্জ মুস্তাক আহম্মেদ ইউনিভার্সাল২৪নিউজ-কে বলেন আমি বিষয়টি আমাকে জানানো হয়নি তবে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন সাথে যোগাযোগ করা হলে ইউনিভার্সাল২৪নিউজ-কে  তিনি জানান, অভিযোগ পেয়েছি ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


শর্টলিংকঃ