যশোরে ইলিশ মাছ পাচার করার সময় ৬ ভারতীয় আটক


ইউএনভি ডেস্ক:

যশোরের বেনাপোলে ইলিশ মাছ পাচার করার সময় ৮৫টি ইলিশ মাছসহ ছয়জন ভারতীয় যাত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাতে বেনাপোল বাজারের লাল মিয়া সুপার মার্কেটের পেছন থেকে তাদের গ্রেপ্তার করা হয়। জব্দ করা ৮৫টি ইলিশ মাছের ওজন ৬৩ কেজি ৭৫০ গ্রাম।

গ্রেপ্তার ছয়জন হলেন শান্তনু দাস (৪০), বিপ্লব বিশ্বাস (৩৩), তারক হালদার (২৮), দিবেন্দু সরকার (২৮), মিঠুন বিশ্বাস (২৬) ও বিকাশ রায় (২৩)। তাদের সবার বাড়ি ভারতের উত্তর ২৪ পরগনার বিভিন্ন এলাকায়।

পুলিশ জানায়, গ্রেপ্তার ব্যক্তিরা বিজনেস ভিসায় মাসে ১০-১২ বার করে ভারত থেকে বাংলাদেশে আসেন। এ সময় তাঁরা সঙ্গে বিভিন্ন কসমেটিক সামগ্রী ও মদের বোতল নিয়ে আসেন। তাঁরা এসব কসমেটিক সামগ্রী ও মদ যশোরের ঝিকরগাছা, শার্শা, নাভারণ ও বেনাপোলের বিভিন্ন স্থানে বিক্রি করেন। এরপর ভারতে ফিরে যাওয়ার সময় তাঁরা ইলিশ মাছ নিয়ে যান। এসব ইলিশ মাছ তাঁরা ভারতের বিভিন্ন স্থানে বিক্রি করেন। গতকাল রাতে তাঁরা বেনাপোল বাজার থেকে ইলিশ মাছ কিনে লাল মিয়া সুপার মার্কেটের পেছনে নিয়ে প্যাকেটজাত করছিলেন। রাত আটটার দিকে পুলিশ সেখান থেকে ৮৫টি ইলিশ মাছসহ তাদের আটক করে।

বেনাপোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান বলেন, গ্রেপ্তার করা ছয় ভারতীয় পাসপোর্টধারীর বিরুদ্ধে মামলা হয়েছে। সেই মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে। আজ শনিবার তাদের যশোর আদালতে পাঠানো হয়েছে।

আরও পড়তে পারেন  দু’দফা বৈঠকের পরও পাঁচ জেলেকে ফেরত দেয় নি বিএসএফ


শর্টলিংকঃ