রয়্যাল এনফিল্ডকে টেক্কা দেবে হিরো মাভেরিক


ইউএনভি ডেস্ক:

জনপ্রিয় বাইক সংস্থা রয়্যাল এনফিল্ড। এবার রয়্যাল এনফিল্ড বাইকের সঙ্গে টেক্কা দিতে হিরো মাভেরিক বাইক আসছে বাজারে। হিরো মাভেরিক ৪৪০ বাইকটিতে থাকছে নতুন অনেক ফিচার। যা রাইডারের বাইক রাইডের অভিজ্ঞতা আরও ভালো করবে।

একেবারে হার্লে ডেভিডসনের দোসর বলা চলে এই গাড়িকে। একইরকম দেখতে অনেকটাই। হার্লের মডেলের অনুকরণেই বানানো এই গাড়ি বলা যায়। ৪৪০ সিসির সিঙ্গল সিলিন্ডার অয়েল-কুলড ইঞ্জিন রয়েছে হিরো মাভেরিকে। ৬ স্পিডের গিয়ারবক্স থাকছে বাইকটিতে।

হার্লে ডেভিডসনের মডেলের মতই এই গাড়িতে সব পার্টস বানানো হয়েছে। ৬ স্পিডের গিয়ারবক্স, স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ, ২৭ এইচপির ক্ষমতাসম্পন্ন ইঞ্জিন এই বাইকের বৈশিষ্ট্য। ভারতের বাজারে জাভা ৩৫০, হোন্ডা সিবি৩৫০ প্লাস, রয়্যাল এনফিল্ড ক্ল্যাসিক ৩৫০ এই গাড়িগুলোর সঙ্গে পাল্লা দিয়ে প্রতিযোগিতা করবে হিরোর এই নতুন মডেল।

৪৩ মিমি টেলিস্কোপিক ফর্ক, ৩২০ মিমি ফ্রন্ট এবং ২৪০ মিমি রিয়ার ডিস্ক থাকছে এই হিরো মাভেরিকের মডেলে। গ্রাউন্ড ক্লিয়ারেন্স এই বাইকে থাকছে ১৭৫ মিমি। বাইকের মধ্যে রয়েছে ভরপুর ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ব্লুটুথ কানেক্টিভিটি, কল এবং টেক্সটের নোটিফিকেশন সিস্টেম ইত্যাদি।

আপাতত তিনটি রঙের ভ্যারিয়্যান্টে পাওয়া যাচ্ছে হিরোর এই প্রিমিয়াম মডেলটি। হিরো মাভেরিকের সর্বোচ্চ দাম ভারতে ধার্য হয়েছে ২ লাখ ২৪ হাজার।


শর্টলিংকঃ