‘রাজনৈতিক কর্মীদের পাশে থাকা নেতাদের দায়িত্ব’


নিজস্ব প্রতিবেদক:

যুবলীগ নেতা এহেসানুল কবির রাজেশের প্রথম মৃত্যুবাষির্কীর পালন করে রাজেশ স্মৃতি সংসদ। আজ বিকাল ৫.০০ টায় রাজাবাড়ি হাট চত্ত্বরে যুবলীগ নেতা এহেসানুল কবির রাজেশ প্রথম মৃত্যুবাষির্কী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মহফিলের আয়োজন করা হয়।

স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাঃ আসাদুজ্জামান আসাদ। স্মরণ সভায় সভাপতিত্ব করেন রাজেশ স্মৃতি সংসদের সভাপতি ইসমাল হোসেন বিপ্লব।

স্মরণ সভা ও দোয়া মহফিল অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক ও গোদাগাড়ী পৌরসভার মেয়র মোঃ মনিরুল ইসলাম বাবু, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ও দেওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান আখতার, গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তৌহিদ আল হোসেন তুহিন, গোদাগাড়ী উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজু।

এছাড়াও উপস্থিত ছিলেন যুবলীগ, আওয়ামী লীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। এই সময় আসাদ বলেন, রাজেশ ছিল দলের জন্য একজন নিবেদিত প্রাণ যুবনেতা। তার অবদান দলের জন্য অনেক। কিন্তু দল আজ তাদের মত কর্মীদের হারিয়ে ফেলছে। এই রকম ত্যাগী দল পাগল কর্মী পাওয়া কষ্টসাধ্য। দল সরকারের থাকার পরও এই সকল কর্মীদের এলাকার জনপ্রতিনিধিরা স্মরণ করে না। রাজেশরা সারাজীবন দলের জন্য করে গেছে। তাই দলের দুসময়ের কর্মীদের খোজখবর কেউ রাখতে চাই না।

স্বার্থবাজ এবং চাটুকারদের কারণে দলে আজ রাজেশদের মত কর্মীদের জায়গা নাই। স্থানীয় নেতারা দলে জায়ামাত বিএনপির আমদানী করা নেতা দিয়ে ভরিয়ে দেওয়ার কারণে ত্যাগীদের মূল্যায়ন নাই। রাজেশরা সংগঠনের জন্য যা করেছে তা দলের অনেক বড় পাওয়া। কিন্তু তাদের জন্য আমরা কি করেছি? একবারও সেগুলো চিন্তা করি নাই। তাদের স্মরণ না করে বরং যাতে কেউ স্মরণ না করতে পারে সেটার ব্যবস্থা করি।

একজন আওয়ামী লীগের কর্মী হাইব্রিড নেতাদের মত হাজার হাজার টাকার কথা ভাবে না। দলের কোন ক্ষতি বা বদনাম তারা সহ্য করতে পারে না। আর আমরা সেই হাইব্রিডদের নিয়ে পড়ে থাকি। কর্মীদের দূরে ঠেলে রাখি। এই রকম অবস্থা আর দলে হতে দেওয়া যাবে না। সকলকে সতর্ক থেকে দল থেকে আগাছা মুক্ত করতে হবে। আর রাজেশদের সব সময় স্মরণ করতে হবে।

দোয়া পরিচালনা করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মোঃ সিরাত উদ্দিন শাহীন।


শর্টলিংকঃ