রাজশাহীতে ভারতের ৭১তম প্রজাতন্ত্র দিবস উদযাপন


বিশেষ প্রতিবেদক :

রাজশাহীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে ভারতের ৭১তম প্রজাতন্ত্র দিবস উদযাপন করা হয়েছে। রোববার (২৬ জানুয়ারি) সকাল ৯টায় মহানগরীর পদ্মা আবাসিক এলাকায়  অবস্থিত সহকারী হাইকমিশনে ভারতের জাতীয় পতাকা উত্তোলন করেন সহকারী হাই কমিশনার সঞ্জিব কুমার ভাটি।

রাজশাহীতে ভারতের

এ সময় ভারতের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। পরে ভারত সরকারের পক্ষে রাষ্ট্রপতির বাণী পড়ে শোনান, রাজশাহীতে নিযুক্ত সহকারী হাই কমিশনার সঞ্জিব কুমার ভাটি।

এতে বলা হয়, ‘আমরা এখন একবিংশ শতাব্দীর তৃতীয় দশকে প্রবেশ করেছি। এটি হতে চলেছে নতুন ভারত গঠনের দশক এবং একটি নতুন ভারতীয় প্রজন্মের উত্থানের দশক। এই শতাব্দীতে জন্ম নেয়া যুবকরা জাতীয় চিন্তার প্রবাহে তাদের ভূমিকা রাখছে। আমাদের যুবসমাজের কাছে রাষ্ট্রই সবার আগে। আমি উদীয়মান নতুন ভারতের এক ঝলক দেখছি যুবকদের মাঝে’।

রাজশাহীতে ভারতের

এ সময় সেখানে সহকারী হাই কমিশনের কর্মকর্তা ও কর্মচারীসহ রাজশাহীতে অবস্থানরত ভারতীয় শিক্ষার্থী ও রাজশাহীতে কর্মরত ভারতীয় নাগরিকরা এ সময় উপস্থিত ছিলেন।

প্রজাতন্ত্র দিবস উদযাপন অনুষ্ঠানে মহানগরের বিশিষ্ট শিক্ষাবিদ, সংবাদপত্রের সম্পাদক, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সরকারী কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এদিকে, রাজশাহীতে থাকা ভারতীয় সহকারী হাই কমিশনার সঞ্জিব কুমার ভাটি ভারতের ৭১তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে মহানগরবাসীকে উষ্ণ শুভেচ্ছা জানিয়েছেন।

আরও পড়ুন চাঁদা না পেয়ে মুক্তিযোদ্ধাকে পিটিয়ে রক্তাক্ত করলো যুবলীগ নেতা


শর্টলিংকঃ