রাজশাহী মহানগরী হবে সন্ত্রাস ও মাদকমুক্ত: আরএমপি কমিশনার


নিজস্ব প্রতিবেদক : 

রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক বলেছেন, রাজশাহী মহানগরী হবে সন্ত্রাস ও মাদকমুক্ত। বিট পুলিশিংয়ের মাধ্যমে জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে যাবে।


সেবাপ্রার্থীরা যেন হয়রানি কিংবা ভোগান্তির শিকার না হন সেদিকেও নজর থাকবে। জনবান্ধব পুলিশ ব্যবস্থা নিশ্চিত করতে আরএমপি বদ্ধপরিকর। জনবান্ধব পুলিশিংয়ের মাধ্যমে দেশে পুলিশের রোল মডেল হয়ে উঠবে আরএমপি।

মঙ্গলবার দুপুরে মহানগরীর কাশিয়াডাঙ্গা কলেজ মিলনায়তনে বিট পুলিশিং সংক্রান্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আরএমপির কাশিয়াডাঙ্গা বিভাগ এ সভার আয়োজন করে।

কাশিয়াডাঙ্গা বিভাগের উপপুলিশ কমিশনার আরেফিন জুয়েলের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম। অতিথি ছিলেন জেলার পবা উপজেলা পরিষদ চেয়ারম্যান মনসুর রহমান।

এ অনুষ্ঠানে অংশ নেন মহানগরীর কাশিয়াডাঙ্গা, কর্ণহার ও দামকুড়া থানা এলাকার বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধিসহ বিশিষ্ট ব্যক্তিরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কাশিয়াডাঙ্গা থানায় ৫টি, কর্ণহার থানায় ৮টি ও দামকুড়া থানায় ৮টিসহ মোট ২১টি বিটে ভাগ করা হয়েছে পুলিশকে। বিটসমূহে বিট অফিসারগণ স্থানীয় জনসাধারণকে বিভিন্ন আইনি সেবা এবং পরামর্শ প্রদান করছেন।

এছাড়াও বিট অফিসার নির্দিষ্ট দিনে বিভিন্ন সামাজিক সচেতনতা এবং অপরাধ দমন ও মাদকবিরোধী সভার আয়োজন করছেন। এতে একদিকে পুলিশের প্রতি যেমন জনগণের আস্থা বাড়ছে, তেমনি কমছে অপরাধপ্রবণতা।


শর্টলিংকঃ