রাবিতে বৃত্তিখাতে ৫০ লাখ টাকা দিলেন সাবেক শিক্ষার্থী


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মার্কেটিং বিভাগের সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের জন্য বৃত্তিফান্ড গঠন করার উদ্যোগ নেওয়া হয়েছে। ওই ফান্ডে বিভাগের সাবেক শিক্ষার্থী ও ‘এ অ্যান্ড এ ট্রাউজার্স লিমিটেড’ এর ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুল আলম রাজা ৫০ লাখ টাকা অনুদান দিয়েছেন। যা দিয়ে প্রাথমিকভাবে বৃত্তিফান্ড গঠনের জন্য নীতিমালা প্রণয়ন কার্যক্রম শুরু হয়েছে।

রোববার (২১ এপ্রিল) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের শিক্ষক লাউঞ্জে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্যরা। সংগঠনের প্রচার সম্পাদক ও মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মো. আব্দুল আলীম সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

তিনি জানান, চলতি বছরের ১৩ ও ১৪ ফেব্রুয়ারি রাবির মার্কেটিং বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে বিভাগের সাবেক ছাত্র ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক এম. হুমায়ুন কবীর চৌধুরীকে সভাপতি এবং রাবির মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক একেএম গোলাম রব্বানী মন্ডলকে সাধারণ সম্পাদক করা হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. মিজানুর রহমানকে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা করা হয়। পরে গত ১২ এপ্রিল (পহেলা বৈশাখ) ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ অ্যালামনাই কমিটি গঠন করা হয়।

ওই অনুষ্ঠানে বিভাগের ১৯৮৪-৮৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও ‘এ অ্যান্ড এ ট্রাউজার্স লিমিটেড’ এর ব্যবস্থাপনা পরিচালক মো. মাহবুবুল আলম রাজা অনুদান হিসেবে ৫০ লাখ টাকার চেক প্রদান করেন। তিনি বিভাগে অধ্যয়নরত গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের উদ্দেশ্যে এ অনুদান দেন।

অনুদানের চেকটি রাবি উপাচার্য অধ্যাপক এম. আব্দুস সোবহানের মাধ্যমে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে হস্তান্তর করা হয়।

রোববার অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সংবাদ সম্মেলন

ওইদিন একটি বিশেষ সভায় বৃত্তি তহবিলের নীতিমালা প্রণয়নের জন্য অধ্যাপক একেএম গোলাম রব্বানী মন্ডলকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়। আগামী তিন মাসের মধ্যে তারা সভায় নীতিমালা পাস করে বৃত্তি প্রদান কার্যক্রম শুরু করবেন।

সংবাদ সম্মেলনে বিভাগের সভাপতি অধ্যাপক গোলাম রব্বানী মন্ডল বলেন, আমরা আশা করছি- ভবিষ্যতে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের অন্য সদস্যরাও বিভাগের গরীব ও মেধাবী শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসবেন।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগের অধ্যাপক এসএম কবীর, অধ্যাপক মো. ফরিদুল ইসলাম, অধ্যাপক মো. বোরাক আলী, অধ্যাপক মো. শাহ্ আজম, অধ্যাপক শুভ্রা রানী চন্দ প্রমূখ।


শর্টলিংকঃ