লকডাউনে খাবার মেলেনি, গাছের পাতা খেয়েছেন বৃদ্ধ


ইউএনভি ডেস্ক:
ভারতে চলছে লকডাউন। আগামী ১৭ মে পর্যন্ত লকডাউন চলবে। লকডাউনের কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে সাধারণ মানুষের জীবন। অনেকেই বাড়ির বাইরে বের হতে পারছেন না। কাজ না থাকায় বহু মানুষ খাবারের কষ্ট করছেন।

লকডাউনে খাবার মেলেনি, গাছের পাতা খেয়েছেন বৃদ্ধ

লকডাউন জারি করার পর থেকেই বিপাকে পড়েছে সাধারণ মানুষ। এদিকে, ভারতে যখন আকস্মিক লকডাউন ঘোষণা করা হয় তখন অনেকেই বিভিন্ন রাজ্যে আটকা পড়েন।

সম্প্রতি লকডাউনে আটকা পড়া এক বৃদ্ধের করুণ কাহিনী উঠে এসেছে। তিনি আকস্মিক লকডাউনের কারণে কলকাতায় আটকা পড়েছিলেন। সেখানে খাবার না পেয়ে গাছের লতা-পাতা খেয়েই দিন কাটিয়েছেন।

ওই বৃদ্ধ কলকাতা স্টেশনের কাছেই ছিলেন। খাবারের কষ্টে বাধ্য হয়ে স্টেশনের বাইরে রেলিং ঘেরা বাগানের ঝোপ থেকে কচি পাতা ছিঁড়ে ক্ষুধা নিবারণ করেছেন তিনি। প্রায় দু’দিন অভুক্ত থাকার পরও খাবারও জোটেনি।

আর কোনো উপায় না দেখে হাতের কাছে থাকা গাছের পাতা চিবিয়ে পানি দিয়ে গিলে কোনও রকমে টিকিয়ে রেখেছিলেন প্রাণটা।লকডাউনে কলকাতায় আটকে পড়ে এভাবেই কয়েকটা দিন কাটিয়েছেন উত্তরপ্রদেশের নাকাপুরা গ্রামের বাসিন্দা বৃদ্ধ গোরুক্ষ সিং। না খেতে পাওয়ার কথা কাউকে বলতেও পারেননি। এই শহরও বুঝতে চায়নি তার অভুক্ত থাকার যন্ত্রণা।


শর্টলিংকঃ