শীতে কাঁপছে রাজশাহী, বেকায়দায় ছিন্নমূল মানুষ


ইউএনভি ডেস্ক:

রাজশাহীতে শীতের তীব্রতা বেড়েই চলেছে। উত্তরের এ জেলায় মৃদু শৈত্যপ্রবাহ অনুভূত হচ্ছে। ফলে কনকনে শীতে বেকায়দায় পড়েছেন ছিন্নমূল মানুষ। শনিবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। আর রোববার ছিল আরও কম। এদিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে কনকনে শীতের সঙ্গে উত্তরের ঠাণ্ডা বাতাসে বিপর্যস্ত জনজীবন। সকালে ঘন কুয়াশার চাদর ভেদ করে সূর্যের দেখা মিলছে। সকালের দিকে ঠাণ্ডা বাতাস না থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঠাণ্ডা বাতাস বইতে শুরু করছে। আর বাতাস বইছে সারাদিন। ফলে সূর্য উঠলেও শীতের দাপটে তার তেজ থাকছে না।

শীতবস্ত্রের অভাবে চরম কষ্টে দিনযাপন করছেন ছিন্নমূল মানুষ। অনেকে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। কাজের সন্ধানে সকাল সকাল ঘর থেকে বের হওয়া মানুষগুলোও ভোগান্তিতে পড়ছেন। সবচেয়ে বিপাকে পড়েছেন কৃষকরা।

রাজশাহী আবহাওয়া অফিস জানিয়েছে, গত কয়েক দিন ধরে রাজশাহীতে মৃদু শৈত্যপ্রবাহ চলছে।সিনিয়র পর্যবেক্ষক আবদুস সালাম বলেন, বর্তমানে রাজশাহীতে মৃদু শৈত্যপ্রবাহ চলছে। চলতি মাসের শেষ পর্যন্ত তাপমাত্রা ওঠানামা করতে পারে। জানুয়ারিতে আরও কয়েকটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।


শর্টলিংকঃ