শেখ হাসিনাকে অভিনন্দন জানালেন নরেন্দ্র মোদি


নিজস্ব প্রতিবেদক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে চতুর্থবারের মতো বিজয়ী হবার জন্য আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে টেলিফোনে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শেখ হাসিনা নরেন্দ্র মোদি

৮ জানুয়ারি (সোমবার) সন্ধ্যায় নিজের টুইটার একাউন্টে পোস্ট করে বিষয়টি নিশ্চিত করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি টুইটারে লিখেছেন। ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বললাম। সংসদ নির্বাচনে টানা চতুর্থবারের মতো ঐতিহাসিক বিজয়ের জন্য তাকে অভিনন্দন। নির্বাচন সফলভাবে পরিচালনার জন্য আমি বাংলাদেশের জনগণকেও অভিনন্দন জানাই। আমরা বাংলাদেশের সাথে আমাদের স্থায়ী এবং জনকেন্দ্রিক অংশীদারিত্বকে আরও জোরদার করতে প্রতিশ্রুতিবদ্ধ।’

উলেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে ২২৩টিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ জয়লাভ করে। গত ডিসেম্বরে স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুর পর ৩০০টি আসনের মধ্যে নওগাঁ-২-এর ভোট স্থগিত করা হয়। এছাড়া দুটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত থাকায় আরেকটি আসনের ফলাফল এখনো ঘোষণা করতে পারেনি ইসি। ৭ জানুয়ারির নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীরা জয় পেয়েছে ৬১টি আসনে। জাতীয় সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টি পেয়েছে মাত্র ১১টি আসন। এছাড়া ওয়ার্কার্স পার্টি, কল্যাণ পার্টি ও জাসদ ১ টি করে আসনে জয়ী হয়েছে। এর আগের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ২৫৮টি আসন পেয়েছিল।

আরও পড়তে পারেন প্রথম দেশ হিসেবে শেখ হাসিনাকে অভিনন্দন জানালো ভারত


শর্টলিংকঃ