শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় দুই বাংলাদেশি পর্যটক নিখোঁজ


ইউএনভি ডেস্ক:

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোসহ বিভিন্ন স্থানে কয়েক দফা বোমা হামলার ঘটনায় এখন পর্যন্ত দুই বাংলাদেশি পর্যটক নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। রবিবার দুপুরে রাজধানীতে সাংবাদিকদের উদ্দেশে তিনি এ কথা জানান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম

এছাড়াও হতাহতের মধ্যে বাংলাদেশি আছে কিনা সে বিষয়ে খোঁজ নিচ্ছেন দেশটিতে অবস্থানরত বাংলাদেশ দূতাবাস।  এদিকে দেশটিতে হামলার পরপরই হেল্প লাইন চালু করেছে বাংলাদেশ দূতাবাস।

বাংলাদেশি কারও কোনো সহযোগিতার প্রয়োজনে হাইকমিশনের কর্মকর্তা মোসা. মাহমুদার সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে। সহায়তার জন্য +৯৪৭১২৪০৬৩১৩ এই নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে। সকালে হাইকমিশন এই তথ্য জানিয়েছে।

হাইকমিশন জানিয়েছে, সকাল থেকেই বোমা হামলার ঘটনায় সতর্ক দৃষ্টি রাখা হচ্ছে। কোনো সাহায্য-সহযোগিতার প্রয়োজন হলে উল্লিখিত নম্বরে যোগাযোগ করার অনুরোধ করা হলো।

রবিবার সকালে ইস্টার সানডে-এর প্রার্থনা চলাকালে দেশটিতে ভয়াবহ হামলার ঘটনায় এখন পর্যন্ত ১৫৮ জন নাগরিক নিহত হয়েছেন। নিহতের মধ্যে অন্তত ৩৫ বিদেশি নাগরিক রয়েছেন। এছাড়াও আহত হয়েছেন পাঁচ শতাধিক। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।


শর্টলিংকঃ