সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক আর নেই


 নিজস্ব প্রতিবেদক :

সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক আর নেই। রোববারসকালে তিনি ইন্তেকাল করেছেন।(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) রাজধানী ঢাকার ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় সকাল ১০টার দিকে তার মৃত্যু হয়।

এর আগে মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ফেরত পাঠানো হয় তাকে। ব্যারিস্টার আমিনুল হক বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন।

তার ভাগ্নে ব্যারিস্টার মাহফুজুর রহমান মিলন  জানান, মৃত্যুকালে ব্যারিস্টার আমিনুল হকের বয়স হয়েছিল ৭৪ বছর। তার এক ছেলে এক মেয়ে ও স্ত্রী রয়েছে।তিনি দীর্ঘদিন থেকে উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টসহ কয়েকটি জটিল রোগে আক্রান্ত ছিলেন। একাদশ সংসদ নির্বাচনের পর তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হন। তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় সেখান থেকে তাকে ছেড়ে দেওয়া হয়। এর পর গত বৃহস্পতিবার  সকালে তাকে দেশে এনে ঢাকার ইউনাইটেড হাসাপাতালে ভর্তি করা হয়।

এদিকে, তার ছেলেকে  আমেরিকা থেকে আসলে ব্যারিস্টার আমিনুল হকের মরদেহ গ্রামের বাড়ি রাজশাহীর গোদাগাড়ীতে নিয়ে যাওয়া হবে। সেখানে পারিবারিক গোরস্থানে তার মরদেহ দাফন করা হবে। তাই ছেলে আসার আগ পর্যন্ত তার মরদেহ হিমঘরে রাখা হবে।

ব্যারিস্টার মিলন বলেন, আজ বাদ জোহর সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে ব্যারিস্টার আমিনুল হকের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এর পর বিকেল ৪টায় জাতীয় সংসদ প্রাঙ্গনে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে তার মরদেহ নিয়ে যাওয়া হবে পল্টনে থাকা বিএনপি কার্যালয়ে।

ব্যারিস্টার আমিনুল হক রাজশাহী-১ আসন (গোদাগাড়ী-তানোর) থেকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯১ থেকে ১৯৯৬ এবং ২০০১ থেকে ২০০৬ সালে বিএনপি নেতৃত্বাধীন সরকারের সংসদ সদস্য ও মন্ত্রী ছিলেন। এর মধ্যে জোট সরকারের দুই মেয়াদের প্রথমে প্রতিমন্ত্রী এবং সর্বশেষ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের পূর্ণাঙ্গ মন্ত্রীর দায়িত্ব পালন করেন।


শর্টলিংকঃ