হাতে পঁচন ধরে মাংস খসে যাচ্ছে বাহাদুরের


শামসুজ্জোহা বাবু, গোদাগাড়ী :

রাজশাহীর গোদাগাড়ীতে মাদকসেবীদের হামলায় আহত আদিবাসী যুবক বাহাদুর কোলের হাতে  পঁচন ধরেছে।  পঁচে পঁচে সেই হাত  থেকে মাংসও ঝরে যাচ্ছে। কিন্তু টাকার অভাবে তিনি চিকিৎসা করাতে পারছেন না।

বাহাদুর কোল -এর হাতে পঁচন ধরে মাংস খসে যাচ্ছে

স্থানীয়রা জানায়, ২০ জানুয়ারী সন্ধা ৭ টার দিকে উপজেলার মোহন পুর ইউনিয়নের চিকনা গ্রামে দেবতী কোলের বাড়ী পাশে মাদকের আসর বসায় ৬ জন যুবক।

এ সময় দেবতী কোলের ছেলে বাহাদুর কোল (২৫) এর প্রতিবাদ করলে মাদকসেবীরা তার উপর হামলা চালায়। এতে করে বাহাদুর কোলের ডান হাতটি ভেঙ্গে যায়।

পরে স্থানীয় কবিরাজের কাছে চিকিৎসা  নেয়। কিন্তু সুস্থ হয় নি। বরং প্রথমে ডান হাত প্রথমে ফুলে যায়। এরপর পচন ধরে মাংস ঝরে পড়ছে।

এমন অবস্থায় বাহাদুর কোলের উন্নত চিকিৎসা প্রয়োজন। কিন্তু অর্থের অভাবে বাহাদুর চিকিৎসা করাতে পারছে না। বর্তমানে স্থানীয় কবিরাজেরই  চিকিৎসা চলছে।

বাহদুরের মা সঞ্চমূণী কোল বলেন, মাদকসেবীদের মাতলামীর মাত্রা বেড়ে গেলে তাদের এলাকা ছাড়ার জন্য বলে বাহাদুর।

পরে মোবাইল চুরির অপবাদ দিয়ে বাহাদুর কোলকে লাঠি দিয়ে বেধড়ক পিটিয়েছে মাদকসেবীরা।

বাহাদুর কোল এখন পঙ্গু।   হাতের এমন অবস্থার কারণে দিনমজুরের কাজ করতে পারছে না। দুই ছেলে স্ত্রী,মা-বাবাসহ ছয় সদস্যর সংসার পড়েছে চরম অনটনে।

এবিষয়ে জাতীয় আদিবাসী পরিষদের সহ-সাধারণ সম্পাদক গণেশ মার্ডি বলেন, বাহাদুর কোলের উপর হামলাকারীদের আটক করে আইনের আওতায় আসে নি এখনো। এটা দুঃখজনক। তাকে বাঁচাতে  উন্নত চিকিৎসার জন্যও সাহায্য প্রয়োজন।

জানতে চাইলে গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) জাহাঙ্গীর আলম বলেন,বাহাদুর কোলের উপর হামলার ঘটনা জানা নেই। তবে অভিযোগ পাওয়া গেলে আইনী ব্যবস্থা নেয়া হবে।


শর্টলিংকঃ