সাড়ে ২১লাখ টাকায় ইজারা দেয়া হলো বাঘা ঈদমেলা

  • 18
    Shares

আমানুল হক আমান, বাঘা  :
রাজশাহীর বাঘায় ঐতিহাসিক ঈদ মেলায় অশ্লীল কোন কিছু চলবে না -এমন শর্তে ১৫ দিনের জন্য ২১ লক্ষ ৫২ হাজার টাকায় আনুষ্ঠানিকভাবে ইজারা  দেয়া হয়েছে।

উন্মুক্ত ইজারা প্রদান অনুষ্ঠান

বৃহস্পতিবার দুপুরে মেলার উন্মুক্তভাবে ইজারা প্রদান করা হয়েছে। ঈদের দিন থেকে মেলা শুরু হবে। মেলায় ১৮ জন ব্যবসায়ী নিজ নিজ ৮ লক্ষ টাকার বিডি জমা দিয়ে ইজারায় অংশ নেয়। সর্বচ্চ দরদাতা হিসেবে মেলার ইজারা পেয়েছেন বাঘা পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মামুনুর রহমান।

আয়োজিত মেলা ইজারা প্রদান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু, বাঘা ওয়াকফ্ এষ্টেটের মোতোয়ালি¬ খন্দকার মনছুরুল ইসলাম রইশ, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা থানার ওসি মহসীন আলী, বাঘা শাহদৌলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক, ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আবদুল গফুর মিঞা, ভাইস চেয়ারম্যান মোকাদ্দেস আলী, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু প্রমুখ।

প্রসঙ্গত, ৫০০ বছর পূর্বে বাগদাদ থেকে হজরত শাহদৌলা(রাঃ) পাঁচজন সঙ্গীসহ বাঘায় এসেছিলেন ইসলাম প্রচারের জন্য। বসবাস শুরু করেন রাজশাহী শহর থেকে ৫০ কিলোমিটার পূর্ব-দক্ষিন কোণে পদ্মা নদীর তীরের কসবে বাঘায়। বাদশাহ নাসির উদ্দিন সে সময় তাঁর জন্য এখানে বিশাল একটি শাহী মসজিদ তৈরি করেন। মসজিদের পাশে ৫২ বিঘা জমির উপরে বিশাল দিঘি। কথিত আছে মনোবাসনা পূর্ণের জন্য মানুষ ঈদের সময় এ দিঘিতে গোসল করতে আসেন। এছাড়া অনুষ্ঠিত হয় বিশাল আকারের ঈদের জামায়াত। সেই সাথে সু-বিশাল এলাকা জুড়ে ঈদ মেলা।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, সুষ্ট সুন্দর পরিবেশ বজায় রাখার জন্য ১০টি শর্তে ১৫ দিনের জন্য মেলার ইজারা প্রদান করা হয়েছে। মেলায় কোন অপ্রীতিকর ও অনৈতিক কোন ঘটনা ঘটলে তাৎক্ষনিক ব্যবস্থা নেয়া হবে।


  • 18
    Shares
শর্টলিংকঃ