ইবিতে পরীক্ষায় নকল, ২২ শিক্ষার্থী বহিষ্কার ও পরীক্ষা বাতিল


ইবি প্রতিনিধি:

পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ইসলামী বিশবিদ্যালয়ের (ইবি) ২২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে কর্তৃপক্ষ। রোববার ৫৬ তম পরীক্ষা শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ এ তথ্য জানান। তিনি বলেন, ‘শৃঙ্খলা কমিটির সিদ্ধান্তগুলো প্রশাসনের কাছে সুপারিশ আকারে পাঠানো হবে। আগামী সিন্ডিকেট সভায় চূড়ান্ত করা হবে।

ইবি)
ইবি

এতে এক শিক্ষার্থীকে দুই বছরের জন্য, তিন শিক্ষার্থীকে এক বছরের জন্য ও ছয় শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করা
হয়। এছাড়াও ১২ জনের একটি কোর্সের পরীক্ষা বাতিল করা হয়। জানা যায়, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শিহাব আহমেদ তুহিনকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

এছাড়াও আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আতিকুর রহমান, সাইফুল ইসলাম ও ইইই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আবু তালেবকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়। একই সাথে ৬ শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয়। তারা হলেন, বায়োমেডিকেল এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আমিনুর রহমান রাব্বি, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তানজির আলম, জুলিয়াত ইসলাম, আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তাহসিন বিন আল হাসান বাপ্পী, ব্যাবস্থাপনা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মাহবুবুল ইসলাম ও সৌরভ আল আমিন।

এছাড়াও ১২ শিক্ষার্থীর একটি কোর্স বাতিল করা হয়। তারা হলেন, আরবি ভাষা ও সাহিত্য বিভাগের এর মধ্যে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মাহফুজ হোসাইন, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নুর মোহাম্মদ, আবুল কাশেম, ইমন হোসাইন, রাকিবুল হাসান, হাসিনা খাতুন, সুমাইয়া খাতুন, শিবলী আল সাদিক ও সাকিব হোসাইন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মল্লিক সোহেল রানা, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সুভন দত্ত এবং ইসলামের ইতিহাস ও
সংস্কৃতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সাকিব হোসাইন।

প্রশাসন ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত এ সভায় উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর সভাপতিত্বে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ লাভলুসহ সকল অনুষদের ডিনরা উপস্থিত ছিলেন।


শর্টলিংকঃ