গোদাগাড়ী আমনুরা মহাসড়কে দেবে গেছে ব্রিজের মুখ


শামসুজ্জোহা বাবু,গোদাগাড়ী

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার গোদাগাড়ী আমনুরা মহাসড়কের সরমংলা এলাকায় ব্রিজের মুখে রাস্তা দেবে গেছে। এতে ওই সড়ক দিয়ে চলাচলকারী যানবাহন ও যাত্রী সাধারণের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে দেখার কেও নাই। জনসাধারন নিজ উদ্দ্যগে লাল পতাকা উঠে সবাইকে সতর্ক করছে।


এই সড়ক দিয়ে আমনুরা, কাঁকন,মুন্ডমালার হাজার হাজার ভারী যানবহন ও মানুষের চলাচল। কয়েকদিন থেকে হালকা দেবে গেলেও সড়ক বিভাগ কোন ব্যবস্থা গ্রহন করেননি বলে এলাকাবাসীর অভিযোগ।

সোমবার সরজমিনে গিয়ে দেখা যায় উপজেলার সরমংলা খাড়ির উপর থাকা একটি ব্রিজের মুখে রাস্তার মাঝামাঝি একটু যাইগা দেবে গেলে এলাকাবাসী সতর্ক করার জন্য নিজ উদ্দ্যগে ইট দিয়ে লাল পতাকা পুতে রেখেছে। এতে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। এমনকি ভারী যান চলাচলের সময় বেশী দেবে যেতে পারে। আমনুরা থেকে গোদাগাড়ী আসার পথে ব্রিজের মুখে এই মাটি সরে গিয়ে এই ফাটল ধরে।

রাজশাহী জেলা মটর শ্রমিক ইউনিয়নের কার্যকারী সভাপতি ওলিউল্লাহ জিয়া বলেন,
কিছু দিন আগেই এই সড়কটি সংস্করন করা হয় তবে কাজে অবহেলা বা বৃষ্টির পানি ঢুকে গর্তের সৃষ্টি হয়। বর্তমানে গর্ত বড় হওয়ার কারনে ব্রিজের মুখটি দেবে যায়। দ্রুত ব্যবস্থা গ্রহন না করলে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। ঝুঁকি নিয়েই এসব যানবাহন চলাচল করছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল ইসলাম সরকার বলেন, গোদাগাড়ী আমনুরা সড়ক দিয়ে প্রতিদিন প্রায় কয়েক ভারী যানবাহন চলাচল করে। কিন্তু রাস্তা দেবে যাওয়ার বিষয়টি জানলাম উর্ধতন কর্মকর্তার সাথে কথা বলে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

রাজশাহী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সামসুজ্জোহা বলেন, গোদাগাড়ী আমনুরা মহাসড়কের সরমংলা নামক স্থানে ব্রিজের মুখে রাস্তা দেবে গেছে এটা আজকে শুনলাম সজমিনে প্রদর্শন করলে দেবে যাওয়ার কারণটা জানতে পারবো। আর অংশটুকু দেবে গেছে সেটুকু ঠিক করার জন্য প্রয়োনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।


শর্টলিংকঃ