চাঁপাইনবাবগঞ্জে অপহৃত পাঁচ শিশু উদ্ধার, আটক ১


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে অপহৃত পাঁচ শিশুকে উদ্ধার করেছে সদর থানা পুলিশ। শনিবার দুপুরে সদর উপজেলার ভুতপুকুর গ্রাম থেকে শিশুদেরকে উদ্ধার করা হয়। এসময় অপহরণে অভিযুক্ত এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

অপহরণের প্রতীকি ছবি।

আটককৃত রবিউল ইসলাম চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের পলশা গ্রামের মৃত এনামুল হকের ছেলে। পেশায় তিনি একজন ফেরিওয়ালা। মাঝে-মধ্যে আইসক্রিমও বিক্রি করেন বলে পুলিশকে জানিয়েছেন রবিউল।

উদ্ধারকৃত শিশুরা হলো- বালিয়াডাঙ্গা ইউনিয়নের পীরপুকুর গ্রামের আব্দুর রহমান (৬), সেলিম হোসেন (৫), ঈসমাইল হোসেন (৫), কাব্বির (৫), সাব্বির রহমান (৭)।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্থা (ওসি) জিয়াউর রহমান জানান, শনিবার সকালে উদ্ধারকৃত পাঁচ শিশুর পরিবারের পক্ষ থেকে তাদেরকে অপহরণ করার অভিযোগে থানায় ডায়েরি করেন। পরে পুলিশ সদর উপজেলার বিভিন্ন পয়েন্টে তল্লাশি শুরু করে। জেলার অন্য থানাগুলোতেও বিষয়টি জানানো হয়।

ওসি আরও জানান, দুপুরে উপজেলার ভুতপুকুর এলাকার স্থানীয় কয়েকজন পুলিশকে খবর দেয়। তারা জানায়, সেখানে পাঁচ শিশুকে এক ব্যক্তি অপহরণ করে নিয়ে যাচ্ছে বলে সন্দেহ হওয়ায় স্থানীয়রা সন্দেহভাজন ও শিশুদেরকে আটকে রাখে। পুলিশ সেখানে গিয়ে শিশুদের উদ্ধার করে থানা নিয়ে আসে। এসময় রবিউল নামে একজনকে আটক করা হয়। তার ব্যবহৃত ভ্যানটিও জব্দ করা হয়েছে।

ওসি বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক রবিউল জানিয়েছে- সে আইসক্রিমের লোভ দেখিয়ে শিশুদের নিয়ে যাচ্ছিল। তবে কোথায় এবং কেনো নিয়ে যাচ্ছিলো, সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। তার বিরুদ্ধে অপহরণের মামলা দায়ের করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।’


শর্টলিংকঃ