টিকার জন্য বিনামূল্যে নাম নিবন্ধন করে দিচ্ছে ওয়ার্কার্স পার্টি


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে প্রযুক্তির বাইরে থাকা সাধারণ মানুষকে টিকার আওতায় আনতে বিনামূল্যে অনলাইনে নাম নিবন্ধন কার্যক্রমের উদ্যোগ নিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর কমিটি। রোববার সকালে মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে দলীয় কার্যালয়ের সামনে এই কার্যক্রমের উদ্বোধন করা করা হয়।

ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু প্রথমে তার নাম নিবন্ধনের মধ্য দিয়ে এর উদ্বোধন ঘোষণা করেন।

এমন উদ্যোগের বিষয়ে জানতে চাইলে দেবু বলেন, যেহেতু অনলাইন রেজিস্ট্রেশন ব্যতিত ভ্যাকসিন গ্রহণের সুযোগ নেই, তাই সাধারণ মানুষের সুবিধার্থে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আমরা লক্ষ্য করছি- রাজশাহীতে এ পর্যন্ত যারাই টিকা গ্রহণ করেছেন তারা বেশিরভাগই স্বচ্ছল ও প্রযুক্তি সম্পর্কে ধারণা রাখেন।

কিন্তু প্রযুক্তির বাইরে থাকা মানুষদের এখনো স্বতঃস্ফূর্তভাবে টিকার আওতায় আনা সম্ভব হয়নি। সরকারের পক্ষ থেকেও এ নিয়ে কোন উদ্যোগ দেখা যাচ্ছে না। অনেক মানুষের কাছে টিকা না নেওয়ার কারণ জানতে চাইলে তারা অনলাইন রেজিস্ট্রেশন নিয়ে জটিলতার কথা বলছেন। এমন অবস্থায় তাদের জটিলতা কমাতে বিনামূল্যে ওয়ার্কার্স পার্টি এই সেবামূলক কার্যক্রম শুরু করেছে।

এই সেবায় মানুষের সাড়া পাওয়া যাচ্ছে কী না প্রশ্নে দেবাশিষ প্রামানিক দেবু বলেন, আমরা বেলা ১১টায় এই কার্যক্রমের উদ্বোধন করেছি। প্রথমে আমি নিজে অনলাইন রেজিস্ট্রেশন করি; পরে অন্যদের এতে অংশগ্রহণ করার আহ্বান জানাই। আমি অত্যন্ত আনন্দিত, সকাল থেকে দুপুর পর্যন্ত প্রায় দুই শতাধিক সাধারণ মানুষ কোন ভোগান্তি ছাড়াই এই সেবা গ্রহণ করেছেন।

তিনি বলেন, রাজশাহীর সকল মানুষ যতদিন ভ্যাকসিনের আওতায় না আসছে ততদিন আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। প্রতিদিন বেলা ১১টা হতে রাত ৯টা পর্যন্ত আমরা সাধারণ মানুষকে এই সেবা প্রদান করব। আমরা আশা রাখি- এর দ্বারা অবশ্যই এ অঞ্চলের সাধারণ শ্রেণির মানুষ উপকৃত হবে।

অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধনকালে উপস্থিত ছিলেন- মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলির সদস্য আবুল কালাম আজাদ, সিরাজুর রহমান খান, আব্দুল মতিন, নাজমুল করিম অপু, মনিরুজ্জামান মনির, মহানগর সদস্য সীতনাথ বণিক, আলমগীর হোসেন, তৈয়বুর রহমান, ছাত্রমৈত্রীর সাবেক নেতা সম্রাট রায়হান।

এখন থেকে প্রতিদিন বিনামূল্যে টিকার অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রমের পরিচালনা করবেন- মহানগর ছাত্রমৈত্রীর সভাপতি ওহিদুর রহমান ও বোয়ালিয়া থানার সাধারণ সম্পাদক জাহিদ হাসান।


শর্টলিংকঃ