নির্মাণাধীন বিদ্যালয়ের গর্তে পানিতে ডুবে ছাত্রের মৃত্যু


গোদাগাড়ী প্রতিনিধিঃ
রাজশাহীর গোদাগাড়ীর সহড়াগাছি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের গর্তের পানিতে ডুবে এক মেধাবী স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। শনিবার দুপুর আড়াইটার দিকে টিফিন শেষে বাড়ী থেকে ফেরার সময় এ দুর্ঘটনা ঘটে। নিহত ইমরান হোসেন সাহড়া গাছি গ্রামের জাহাঙ্গীরের ছেলে এবং ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র ।

সহড়াগাছি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল হোসেন জানান, বিদ্যালয়ে নতুন ভবনের নির্মাণ কাজ চলছে। তাই স্কুলের পাশেই ভিত্তি স্থাপন করার জন্য একমাস আগে গর্ত করা হয়। দুপুরের টিফিন শেষে বাড়ী থেকে স্কুল ফিরার সময় বৃষ্টি শুরু হলে ইমরানসহ আরেক ছেলে তাতে গোসল করতে নামে। এই সময় ইমরান নিচে তলিয়ে যায়।সে সময় চিৎকার চেচামেচি শুরু হলে ছাত্র ছাত্রীসহ শিক্ষকেরা উদ্ধার করে গোদাগাড়ী ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত্যু ঘোষনা করে ।

ছাত্রের বাবা জাহাঙ্গীর বলেন, আমার ছেলে ছোট থেকে ভাল ছাত্র সব সময় এক রোল থাকে এবার ৫ ম শ্রেনীতে দুই রোল হয়। আজ টিফিনে বাড়ীতে এসে কিছু না খেয়েই চলে যায়। তবে বিদ্যালয়ের নির্মান দেরী হওয়ার করনে এমন গর্তে আমার ছেলের মৃত্যু হয়।

এ প্রসঙ্গে স্কুল নির্মানাধীন ঠিকাদার আকবর আলী বলেন,মাস খানেক আগে বিদ্যালয়ের ভবন নির্মানের জন্য কাজ শুরু হলেও অতি বৃষ্টির কারণে কাচা রাস্তা হওয়ায় নির্মান সামগ্রী নিয়ে যাওয়া সম্ভব হয়নি। তাই নির্মান কাজ বন্ধ রয়েছে।

এ বিষয়ে গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম বলেন , স্কুল ছাত্রের মৃত্যুর খবর শুনে আমি ও উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার ঘটনা স্থল পরিদর্শন করেছি। অভিভাবকের অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো


শর্টলিংকঃ