পাবনায় প্রতিনিয়তই বাড়ছে পদ্মা ও যমুনার পানি


নিজস্ব প্রতিবেদক, পাবনা:

উজানের ঢল আর টানা কয়েক দিনের বর্ষণে পাবনায় প্রতিনিয়তই বাড়ছে পদ্মা যমুনাসহ বিভিন্ন নদনদীর পানি। যমুনা নদীর পানি বিপদসীমা উপর দিয়ে আর পদ্মার পানি বিপদসীমা ছুঁই ছুঁই করছে।

পাবনা পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী মোফাজ্জল হোসেন জানান, শুক্রবার সকালে যমুনা নদীর পানি নগরবাড়ির মথুরা পয়েন্টে বিপদসীমার ৬০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

আর পদ্মা নদীর পানি পাকশী হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে পানি বিপদ সীমার মাত্র ১.০৭ সেন্টিমিটার নীচে দিয়ে প্রবাহিত হচ্ছে। তিনি বলে যে ভাবে পদ্মা নদীর পানি বাড়ছে তাতে যে কোন সময় পদ্মা নদীর পানি হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে বিপদ সীমা অতিক্রম করবে।

স্থানীয়রা জানায়, নতুন করে যমুনা ও পদ্মা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় তলিয়ে গেছে নি¤œাঞ্চলের ফসলী জমি। হুমকির মুখে পরেছে ঘরবাড়িসহ ফসলের ক্ষেত। স্থানীয়রা বলেন সামনে কোরবানীর ঈদ সবমিলিয়ে ভালো নেই স্থানীয় জনপ্রতিনিধিরা এখনও পাশে এগিয়ে আসেনি।

পাবনা সদর উপজেলা নির্বাহী অফিসার জয়নাল আবেদীন জানান, নদীতে পানি বৃদ্ধি ও ভাঙ্গনের খবর শুনেছি। তবে স্থানীয় জনপ্রতিনিধিরা এখনও ক্ষতি নিরুপণ বা কত জন মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছেন এমন কোন তথ্য বা ত্রাণ সহায়তার চাহিদা দেয়নি। ক্ষতির তথ্য পেলে সংশ্লিষ্টদের সরকারি ত্রাণ সহায়তা প্রদান করা হবে।


শর্টলিংকঃ