বগুড়ায় বিএনপির দুই নেতা বহিষ্কার


নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় বিএনপির আরও দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে। এরা হলেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও শিবগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মীর শাহে আলম এবং শিবগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এসএম তাজুল ইসলাম।

দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় তাজুল ইসলামকে এবং চেয়ারম্যান পদে এক প্রার্থীকে ভোট দিতে এবং তার পক্ষে কাজ করতে নেতাকর্মীদেরকে উদ্বুদ্ধ করার অভিযোগে মীর শাহে আলমকে বহিষ্কার করা হয় বলে দলীয় সূত্র জানিয়েছে।


শুক্রবার (১ মার্চ) বিকেলে বহিষ্কৃত নেতা তাজুল ইসলাম বলেন, ‘ঢাকা থেকে দুই নেতাকে বহিষ্কারের খবর শুনেছি তবে কোনো চিঠি হাতে পাইনি।’

জেলা বিএনপির একটি সূত্র জানায়, শিবগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মীর শাহে আলম নিজে উপজেলা নির্বাচনে অংশ গ্রহণ করেননি।

তবে তিনি স্থানীয় জাতীয় পার্টির সংদস সদস্য শরিফুল ইসলাম জিন্নার শ্যালক ফিরোজ আহম্মেদ রিজুর পক্ষে কাজ করার জন্য বিএনপির তৃণমূল নেতাকর্মীদেরকে উদ্বুদ্ধ করছেন।

সম্প্রতি বিএনপির তৃণমূল নেতাদেরকে নিয়ে তিনি সভা করে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ভোট দেওয়া এবং মাঠে কাজ করার দিক নির্দেশনা দেন। যার একটি ভিডিও ঢাকায় বিএনপির হাইকমান্ডে পৌঁছে। এ কারণে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

অপরদিকে শিবগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এসএম তাজু্ল ইসলাম আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় তাকেও দল থেকে বহিষ্কার করা হয়।

এদিকে একই উপজেলায় মহিলা দলের সভানেত্রী বিউটি বেগম দলের সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। তবে শুক্রবার বিকেল পর্যন্ত দল তার বিরুদ্ধে কোনো সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করেনি।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে বিএনপির কেন্দ্রীয় সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত চিঠিতে বগুড়া জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক ও সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেলকে দল থেকে বহিষ্কার করা হয়। ওই রাতেই বগুড়ার ওই দুই নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়।


শর্টলিংকঃ