বাংলাদেশী যুবকের দু’হাতের নখ উপড়ে নিলো বিএসএফ


কাজী কামাল হোসেন, নওগাঁ :

নওগাঁর সাপাহার সীমান্তে আজিম উদ্দীন নামে এক বাংলাদেশী যুবকের দুই হাতের ১০টি আঙুলেরই নখ উপড়ে নিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। শনিবার ভোরে সাপাহার উপজেলার পাতাড়ী সীমান্ত এলাকায় এমন নির্মম ঘটনা ঘটিয়েছে তারা।

ক্যাম্পে ধরে নিয়ে গিয়ে আজিমের দু’হাতের নখ এভাবেই উপড়ে নেয় বিএসএফ

স্থানীয়রা জানায়, সাপাহারের দক্ষিণ পাতাড়ী (তুলশীডাঙ্গা) গ্রামের কাবির উদ্দীন এর ছেলে আজিম উদ্দীন (২০)  সহযোগীদের সাথে শুক্রবার রাতে সীমান্ত এলাকায় যায়।  এসময় সীমান্তের ২৪২ পিলার এলাকায় ভারতের বামনগোলা থানার রাঙ্গামাটি ক্যাম্পের বিএসএফের টহলরত জোয়ানরা তাদের ধাওয়া করে। অন্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও আজিম উদ্দীন বিএসএফের হাতে ধরা পড়ে।

পরে  বিএসএফ সদস্যরা তাকে ক্যাম্পে  ধরে নিয়ে যায়। এরপর রাতভর নির্মম নির্যাতন করে। তার দু’হাতের প্রত্যেকটি আঙ্গুলের নখ উপড়ে ফেলে এবং শারীরিক নির্যাতন চালায়। বিএসএফের অমানুষিক নির্যাতনে আজিম জ্ঞান হারিয়ে ফেললে অচেতন অবস্থায় তাকে সীমান্তবর্তী পুনর্ভবা নদীর জিরো পয়েন্টে ফেলে রেখে চলে যায়।

এদিকে শনিবার ভোর ৫টার দিকে আদাতলা ১৬ বিজিবি’র একটি টহল দল  নদীর কিনারে তাকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে। পরে সেখান থেকে তাকে উদ্ধার করে সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে বিজিবি সদস্যরা। আজিম উদ্দীন এখন সাপাহার হাসপাতালে ভর্তি রয়েছেন।

এ ব্যাপারে নওগাঁস্থ ১৬ বিজিবি ব্যাটালিয়ান অধিনায়ক লে.কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ  জানান, বিজিবির পক্ষ থেকে সাপাহার থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


শর্টলিংকঃ