বাঘায় টোল না পেয়ে পিকনিকের গাড়িতে হামলা, আহত ৮


নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

বাঘায় পিকনিকের বাসে ভাঙচুর করা হয়।

রাজশাহীর বাঘায় রাস্তায় টোল না পেয়ে একটি স্কুল পিকনিকের দু’টি বাসে ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে।

এ সময় গাড়িতে থাকা শিক্ষক-শিক্ষার্থীসহ  অন্তত ৮ জন আহত হয়েছেন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বুধবার দিবাগত রাত ১২টার দিকে বাঘা সদর এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বাঘা উপজেলায় আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ৪টি বাস নিয়ে গোলালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দশ্যে রওনা হয়। তারা বুধবার রাত ১২টার দিকে বাঘা পৌর এলাকায় পৌঁছালে পৌরসভার কর্তৃক টোল আদায়কারীরা গাড়ির গতিরোধ করে।

এ সময় তাদের কাছে গাড়িপ্রতি ১০০ টাকা করে চাঁদা দাবি করে। টাকা দিতে না চাইলে দুটি বাস ভাংচুর করে এবং গাড়ি আটকিয়ে রাখে। পরে বাঘা থানায় সংবাদ দিলে পুলিশ ঘটনাস্থলে এসে গাড়ি উদ্ধার করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে চাঁদা আদায়কারীরা পালিয়ে যায়।

আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাস জানান, আমাদের পিকনিকের গাড়ি টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাচ্ছিল। বাঘা পৌর এলাকায় পৌঁছালে হঠাৎ গাড়ি পথে থেমে যায়। নেমে দেখি চালকের সঙ্গে চাঁদা আদায়কারীর বাকবিতণ্ডা হচ্ছে।

একপর্যায়ে আমার উপস্থিতিতে দুটি গাড়ির গ্লাস লাঠি দিয়ে পিটিয়ে ভাংচুর করা হয়। আমি হতভম্ব হয়ে পড়ি। গাড়ি ভাংচুরের পরও তারা আমাদের আটকায়। চাঁদা না দিয়ে গাড়ি যেতে দেবে না বলে। অবশেষে বাঘা থানার পুলিশকে খবর দেয়া হয়। পুলিশ এসে আমাদের উদ্ধার করে চলে যেতে বলে।

বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু বলেন, পৌরসভা থেকে বালুর গাড়ি, ভটভটি, বড় ট্রাক থেকে টোল আদায় করার অনুমতি দেয়া হয়েছে। টাকা না পেয়ে গাড়ি ভাংচুর করাটা দুঃখজনক। তবে বিদ্যালয় কর্তৃপক্ষ অভিযোগ দিলে ব্যবস্থা নেয়ার জন্য সার্বিক সহযোগিতা থাকবে।

ডাককারী বাঘা পৌর যুবলীগের সভাপতি শাহিন আলম বলেন, আমার নামে ডাক হয়েছে ঠিকই, কিন্তু এর সঙ্গে আওয়ামী লীগের ১৫ নেতাকর্মী জড়িত। তবে গাড়ি ভাংচুরের বিষয়ে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

বাঘা থানার ওসি মহসীন আলী বলেন, পিকনিকের গাড়িতে চাঁদা দাবি করে ভাংচুর করে আটকিয়ে দিয়েছিল। এ সময় খবর পেয়ে তাদের উদ্ধার করে বিদায় করে দিয়েছি। তবে এ বিষয়ে অভিযোগ পেয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে।#

প্রতিনিধি/হা.আ.


শর্টলিংকঃ