‘বুকের ব্যাথায়’ রাবি শিক্ষার্থীর মৃত্যু


রাবি সংবাদদাতা:

জামিউলের বন্ধু অনিক জানান, জামিউল সারাদিন স্বাভাবিকই ছিল। সন্ধ্যার দিকে হঠাৎ বুকে ব্যাথা করছে বলে জানায়। গ্যাস্ট্রিকের সমস্যার কারণে বুকে ব্যাথা হতে পারে ভেবে সে ঔষধ সেবন করে। কিন্তু ব্যাথা না কমায় ছাত্রাবাসের অন্য ছাত্ররা তাকে রামেক হাসপাতালে নিয়ে যায়।সেখানে পৌঁছালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাবির ইংরেজি বিভাগের শিক্ষার্থী জামিউল হাসান। ফাইল ছবি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জামিউল হাসান (২৩) নামে এক শিক্ষার্থীর আকস্মিক মৃত্যু হয়েছে। শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে বুকে হঠাৎ ব্যাথা অনুভব করলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হয়। সেখানে পৌঁছালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বর্তমানে তার মরদেহ রামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

জামিউল বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি সিরাজগঞ্জের শাহজাদপুরের বাসিন্দা রফিকুল ইসলামে ছেলে। নগরীর ভদ্রা এলাকার একটি ছাত্রাবাসে ভাড়া থাকতেন জামিউল।

জামিউলের বন্ধু অনিক জানান, জামিউল সারাদিন স্বাভাবিকই ছিল। সন্ধ্যার দিকে হঠাৎ বুকে ব্যাথা করছে বলে জানায়। গ্যাস্ট্রিকের সমস্যার কারণে বুকে ব্যাথা হতে পারে ভেবে সে ঔষধ সেবন করে। কিন্তু ব্যাথা না কমায় ছাত্রাবাসের অন্য ছাত্ররা তাকে রামেক হাসপাতালে নিয়ে যায়।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক সাখাওয়াত হোসেন বলেন, ‘আমি হাসপাতালে গিয়েছিলাম। চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। তবে তার মৃত্যুর কারণ জানাতে পারেনি কেউ। ময়নাতদন্তের পর প্রতিবেদন হাতে পেলে বিষয়টি জানা যাবে।’

তিনি জানান, ঘটনার পরপরই বিভাগের পক্ষ থেকে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি জানানো হয়েছে। পরিবারের সদস্যরা রাজশাহীর উদ্দেশ্যে রওনা দিয়েছেন।


শর্টলিংকঃ