মুজিববর্ষে তানোরে নায়িকা মাহি’র ফুটবল টুর্নামেন্ট


লুৎফর রহমান, তানোর :

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে শেষ হয়েছে রাজশাহীর তানোরে নায়িকা মাহি’র আয়োজনে ‘স্বাধীনতা ফুুটবল টুর্নামেন্ট’  ফুটবল খেলা। মুজিব শতবর্ষ উপলক্ষ্যে দেশের জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহির উদ্যোগে দুইদিন ব্যাপী এ খেলায় নাকইল স্পোটিং ক্লাব চ্যাম্পিয়ন হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় শুরু হয় ফাইনাল খেলা। সন্ধ্যা পর্যন্ত কোন দল গোল দিয়ে খেলা শেষ করতে পারেনি।

তবুও খেলায় লড়াই হয় দর্শকের নজর কাড়ার মত। ফলে রেফারীর সিদ্ধান্তে ট্রাইবেকারে শূন্য এক গোলে খেলা শেষ হয়। এক গোল বেশি দিয়ে বিজয় ছিনিয়ে নিয়েছেন নাচোল উপজেলার নাকইল স্পোটিং ক্লাব। নায়িকা মাহির পক্ষ থেকে ও খেলা পরিচালনা কমিটির উদ্যোগে ক্লাবটিকে পুরস্কার হিসেবে দেয়া হয় একটি হিরো মটরবাইক।

আর রানার-আপ হিসেবে দ্বিতীয় পুরস্কার পেয়েছেন গোদাগাড়ী উপজেলার কাঁকনহাট ক্লাব। তাদের পুরস্কার হিসেবে দেয়া হয় ওয়ালটন ফ্রিজ। আয়োজন করেছেন মুন্ডুমালায় মাহির গড়া একটি অরাজনৈতিক উন্নয়ন মূলক স্বেচ্ছাসেবক সংগঠন (স্বপ্ন)।

পুরস্কার বিতারণ শেষে চিত্রনায়িকা মাহি বলেন, শুধু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শুধু জন্মশতবর্ষ নয়,তাঁর প্রতিটি দিবস আমি পালন করবো। আপনারা আমাকে সহযোগিতা করবেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন,মুণ্ডুমালা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমির হোসেন আমিন,মুক্তিযোদ্ধা সাজ্জাদ আলী,

স্বপ্ন কমিটির আহবায়ক শাহাদাত হোসেন মিঠু যুগ্ন আহ্বায়ক আব্দুল রাজ্জাক শেখ সদস্য সচিব এমএ রায়হান আলী,প্রচার ও প্রকাশনা সম্পাদক আসাদুজ্জামান মিঠু সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

নায়িকা মাহির নানা-নানীর বাড়ি রাজশাহীর তানোর উপজেলায়। এসুবাদে মুজিববর্ষ উপলক্ষে মাহি তার নিজ উদ্যোগে ‘স্বাধীনতা ফুুটবল টুর্নামেন্ট’ খেলার আয়োজন করেন তিনি। মুন্ডুমালা পৌর এলাকার ফজর আলী মোল্লা ডিগ্রি কলেজ মাঠে খেলাটি অনুষ্ঠিত হয়। এ উপলক্ষ্যে ভিন্নরুপে সাজানো হয় খেলার মাঠ। ফলে খেলাকে ঘিরে ওই এলাকায় উৎসবের আমেজে প্রায় ৩০ হাজার দর্শকের সমাগম ঘটে। দুদিন ব্যাপী এ খেলায় ১৬টি টিম অংশ নেয়।


শর্টলিংকঃ