মন পরিস্কার না হলে পরিচ্ছন্ন নগরী গড়া কঠিন : মেয়র লিটন 


নিজস্ব প্রতিবেদক:

‘সবাই মিলে সবুজ, পরিচ্ছন্ন, পরিবেশবান্ধব ও বসবাসযোগ্য নগরী গড়ি’ স্লোগানে রাজশাহী নগরী পরিচ্ছন্নকরণ ও মশা নিয়ন্ত্রণে ১৫ দিনব্যাপী বিশেষ ক্রাশ প্রোগ্রাম শুরু হয়েছে। শনিবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল চত্বরে কর্মসূচির উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

মশা নিয়ন্ত্রণ ও নগরী পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রম উদ্বোধন করেন  মেয়র লিটন 

উদ্বোধীন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, অনেকেই নিজ বাড়ির পাশে ঝোঁপঝাড়, ড্রেন, নালা কোনো কিছুই পরিষ্কার করেন না। নাগরিকদের এই অভ্যাস পরিবর্তন করতে হবে। শুধু ড্রেন পরিষ্কার রাখলে হবে না, আমাদের মনকেও পরিষ্কার রাখতে হবে। মন যদি পরিষ্কার না হয়, যদি সচেতন না হই, তাহলে পরিচ্ছন্ন নগরী গড়া কঠিন হবে।

পরিষ্কার-পরিচ্ছন্নতার ব্যাপারে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মেয়র লিটন বলেন, সিটি করপোরেশনের দায়িত্ব শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা। এই দায়িত্বের অংশ হিসেবে আমরা আজ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এসেছি। আমরা মূল কাজ করা করে দিবো। তবে এটা ধরে রাখার দায়িত্ব হাসপাতাল কর্তৃপক্ষের।

রামেকের সামনে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিদর্শন করেন  মেয়র লিটন 

সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ এবং বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি সরিফুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনালের জামিলুর রহমান, রাজশাহী মহানগর পুলিশের কমিশনার একেএম হাফিজ আক্তার, রামেক অধ্যক্ষ ডা. নওসাদ আলী প্রমূখ।


শর্টলিংকঃ