রাবি ভিসির বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে প্রজন্মলীগের মনাববন্ধন


রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক ড. এম. আব্দুস সোবহানের বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বঙ্গবন্ধু প্রজন্মলীগ। বুধবার (২২ মে) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে এ কর্মসূচি আয়োজন করা হয়।

রাবি শাখা প্রজন্মলীগের সভাপতি আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামীম রেজার সঞ্চালনায় মানববন্ধনে বক্তৃতা করেন চারুকলা অনুষদের সহযোগি অধ্যাপক ড. হুমায়ুন কবীর, প্রজন্মলীগের রাবি শাখার সহ-সভাপতি দেলোয়ার হোসেন, যুগ্ম-সম্পাদক জহুরুল ইসলাম, ছাত্রী বিষয়ক সহ-সম্পাদক ফারজানা আক্তার ববি প্রমূখ।

সভাপতির বক্তব্যে আব্দুল্লাহ আল মামুন বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান মুক্তিযুদ্ধের সপক্ষের একজন বুদ্ধিজীবি। তিনি দ্বিতীয় মেয়াদে বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করায়, এই বিশ্ববিদ্যালয় একজন সৎ ও দক্ষ অভিভাবক পেয়েছে।

তিনি আরও বলেন, ‘অধ্যাপক আব্দুস সোবহানের নেতৃত্বে ১/১১ এর সংকটময় মুহূর্তে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তির আন্দোলন গড়ে উঠেছিল। এজন্য তাঁকে মামলা, জেল-জুলুম ও নির্যাতনের শিকার হতে হয়েছিল। অথচ আওয়ামী লীগ নামধারী একটি পক্ষ স্বার্থের কারণে উপাচার্যের বিরুদ্ধে ষড়যন্ত্র করে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি অস্থিতিশীল করার অপচেষ্টা করছে।’

আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘যারা চক্রান্তে লিপ্ত হয়েছেন, তারা জানেন- উপাচার্য যা কিছু করেছেন সবই আইনের মধ্যেই করেছেন। তাদের উদ্দেশ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করা ছাড়া আর কিছুই নয়।’ এসময় তিনি চক্রান্তকারীদের প্রকাশ্যে ক্ষমা চাওয়ার জোর দাবি জানান।


শর্টলিংকঃ