সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন টেলর-উইলিয়ামসন


ইউএনভি ডেস্ক:
গত দুইদিন ধরে দেয়া হচ্ছিল ঘরোয়া ক্রিকেটের সেরা খেলোয়াড়দের পুরস্কার। আজ (বৃহস্পতিবার) তা দেয়া হলো আন্তর্জাতিক পর্যায়ের জন্য।

সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন টেলর-উইলিয়ামসন

করোনাভাইরাসের কারণে গৃহবন্দী অবস্থায়ই চলছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের বর্ষসেরা পুরস্কার সপ্তাহ। সেখানে একেকদিন জানানো হচ্ছে একেক ক্যাটাগরির সেরা খেলোয়াড়দের নাম।বৃহস্পতিবার ঘোষণা করা হলো গত এক বছরে সীমিত ওভারের ক্রিকেটে সেরা খেলোয়াড়দের নাম।

পুরুষদের মধ্যে এটি জিতেছেন কেন উইলিয়ামসন ও রস টেলর। অন্যদিকে নারী ক্রিকেটের সেরা দুজন হলে সুজি বেটস এবং সোফি ডিভাইন।এর আগে মঙ্গলবার কিউই ক্রিকেটে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরুপ বার্ট সাটক্লিফ মেডেল পেয়েছিলেন ইয়ান স্মিথসহ সাত সাবেক ক্রিকেটার।

বুধবার ঘরোয়া ক্রিকেটের পুরস্কার জিতেছেন টম লাথাম এবং টিম সাউদি।আজ তৃতীয় দিন বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ২০১৯ সালের বিশ্বকাপের ৮২.৫৭ গড়ে ৫৭৮ রানের পাশাপাশি টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছিলেন তিনি।

নারী ক্রিকেটে গত ১২ মাসে কিউইরা খেলেছে মাত্র তিনটি ওয়ানডে। সেই তিন ম্যাচে জোড়া হাফসেঞ্চুরি হাঁকিয়ে বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার (নারী) নির্বাচিত হয়েছেন সুজি বেটস।টি-টোয়েন্টি ফরম্যাটে আন্তর্জাতিক পর্যায়েই রেকর্ড গড়েছিলেন সোফি ডিভাইন।

বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে টানা ৬ ম্যাচে হাফসেঞ্চুরি করেছেন তিনি। বিবেচনাধীন সময়ে ৭১.৫০ গড়ে ৪২৯ রান করে যোগ্যতর হিসেবেই পুরস্কারটি জিতেছেন সোফি ডিভাইন।অন্যদিকে পুরুষদের টি-টোয়েন্টি ক্রিকেটে এ পুরস্কার জিতেছেন অভিজ্ঞ রস টেলর।

শ্রীলঙ্কা, ইংল্যান্ড ও ভারতের বিপক্ষে ধারাবাহিকভাবে রান করায় তাকে এগিয়ে রাখা হয়েছে এ পুরস্কারের বিবেচনায়। নিউজিল্যান্ড ক্রিকেটের পুরস্কার সপ্তাহর পর্দা নামছে আগামীকাল। যেখানে ঘোষণা করা হবে বর্ষসেরা টেস্ট ক্রিকেটার, বর্ষসেরা ক্রিকেটার এবং বর্ষসেরা আম্পায়ারের নাম।


শর্টলিংকঃ