স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাসিক মেয়রের বাণী


সংবাদ বিজ্ঞপ্তি:

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে বাণী দিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বাণীতে মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদ জাতীয় চার নেতা ও বীর মুক্তিযোদ্ধাগণসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা ও তাঁদের আত্মত্যাগ এবং অসামান্য অবদান গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন মেয়র।

রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন

বাণীতে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, বাঙালি জাতির গৌরবোজ্জ্বল দিন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে বাংলার মাটিতে নৃশংস হত্যাযজ্ঞ চালায় বর্বর পাকিস্তানি বাহিনী। ২৬ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে শুরু হয় বাঙালির মুক্তিসংগ্রাম।

এরপর দীর্ঘ ৯ মাস সশস্ত্র মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ ও দুই লাখ নারীর সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয় মহান স্বাধীনতা, পৃথিবীর মানচিত্রে অভ্যূদয় ঘটে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের। দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজ শুরু করেন। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানকে হত্যার মাধ্যমে ঘাতকরা বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নের পথ রুদ্ধ করে দেয়।

পরবর্তীতে শক্তহাতে দেশের হাল ধরেন বঙ্গবন্ধুকন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর স্বপ্নের সেই সোনার বাংলা গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ ও দক্ষ নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে উঠে গেছে বাংলাদেশ।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে দৃঢ়ভাবে ধারণ করে সবাইকে একটি উন্নত ও সমৃদ্ধশালী বাংলাদেশ নির্মাণে আহ্বান ও মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন মেয়র খায়রুজ্জামান লিটন।


শর্টলিংকঃ