ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু আজ


ইউএনভি ডেস্ক :

রেলওয়েতে ঈদের সময় কিংবা অন্য সময় ‘ভিআইপি কোটা’র নামে ৫ থেকে ১০ শতাংশ টিকিট বরাদ্দ ছিল। কোটার ওই টিকিট রেখে দেয়া হতো।পরে তা ইচ্ছামতো যাকে খুশি তাকে দেয়া হতো। কিন্তু দীর্ঘ ২০ বছরের এ প্রথা ভেঙে দিয়েছেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। আর এতে খুশি সাধারণ যাত্রীরা।

এ বিষয়ে রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন জানান, সাধারণ যাত্রীদের হক মেরে ভিআইপি কোটার বাণিজ্য চলবে না। ট্রেন সব মানুষের, ট্রেন সাধারণ মানুষের বাহন। এখানে সব মানুষ সমান। আমরা ইতিমধ্যে ৫০ শতাংশ টিকিট ই-টিকিটে দিয়ে দিয়েছি। ভিআইপিরা কি ই-টিকিটে টিকিট কাটতে পারেন না? এ সেবা পেতে তো তাদের জন্য নিষেধ নেই। আমরা চেষ্টা করছি রেলের সব টিকিটই ই-টিকিটের মাধ্যমে দেব।

অগ্রিম টিকিট বিক্রি শুরু আজ : আজ থেকে ২৬ জুন পর্যন্ত (৫ দিনব্যাপী) ঢাকার কমলাপুর, বিমানবন্দর তেজগাঁও, বনানী, পুরাতন ফুলবাড়িয়া ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিক্রি হবে। কাউন্টারে মোট অগ্রিম টিকিটের ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হবে। বাকি ৫০ শতাংশ ই-টিকিটে বিক্রি হবে। কাউন্টার এবং ইন্টারনেটে একই সময়ে টিকিট বিক্রি শুরু হবে। নির্ধারিত সময়ের মধ্যে ইন্টারনেটে টিকিট বিক্রি না হলে সেই সব টিকিট কাউন্টারে চলে আসবে। কাউন্টার থেকে সাধারণ যাত্রীরা সেই টিকিট কাটতে পারবেন।

আজ ৩১ মে’র অগ্রিম টিকিট বিক্রি হবে। কাল (২৩ জুন) ১ জুলাই, ২৪ জুন ২ জুলাই, ২৫ জুন ৩ জুলাই এবং ২৬ জুন ৪ জুলাইয়ের অগ্রিম টিকিট বিক্রি হবে। কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে দেয়া হবে, ঢাকা থেকে রাজশাহী, খুলনা, পঞ্চগড়, চিলাহাটি, রংপুর, লালমনিরহাট, সিরাজগঞ্জ ও ঈশ্বরদীগামী ট্রেনের টিকিট। বিমানবন্দর রেলওয়ে স্টেশন থেকে বিক্রি হবে, ঢাকা থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী ট্রেনের টিকিট। তেজগাঁও রেলওয়ে স্টেশন থেকে বিক্রি হবে ঢাকা থেকে তারাকান্দি, দেওয়ানগঞ্জ ও জামালপুরগামী ট্রেনের টিকিটি। বনানী স্টেশনে থেকে দেয়া হবে, ঢাকা থেকে নেত্রকোনা ও মোহনগঞ্জগামী ট্রেনের টিকিট। ফুলবাড়িয়া পুরাতন রেলওয়ে স্টেশন থেকে দেয়া হবে, ঢাকা থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী ট্রেনের টিকিট।


শর্টলিংকঃ