রাজশাহীতে বিশ্বসাহিত্যের বইপড়ার পুরস্কার বিতরণী শুক্রবার


প্রেস বিজ্ঞপ্তি : 

বিশ্বসাহিত্য কেন্দ্র গত চল্লিশ বছর ধরে সারাদেশে স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। এসব কর্মসূচির মধ্যে দেশভিত্তিক উৎকর্ষ (বইপড়া) কার্যক্রম অন্যতম। বর্তমানে সারাদেশে এই কর্মসূচির আওতায় প্রায় ২০০০ শিক্ষা প্রতিষ্ঠানে ২ লক্ষ ছাত্রছাত্রী অন্তর্ভুক্ত রয়েছে।

এছাড়াও একই ধরনের বইপড়া কার্যক্রম পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচিতে প্রায় ১২ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে আরোও ২২ লক্ষ ছাত্রছাত্রী বইপড়ার সুযোগ পাচ্ছে। বইপড়াকে উৎসাহিত করার লক্ষ্যে ছাত্রছাত্রীদের জন্য রয়েছে বিপুল সংখ্যক পুরস্কারের ব্যবস্থা।

২০১৮ শিক্ষাবর্ষে রাজশাহী মহানগরীর ৩৫টি স্কুলের প্রায় ৪০০০ ছাত্রছাত্রী বইপড়া কর্মসূচিতে অংশগ্রহণ করেছে। এসব স্কুলের যেসব ছাত্রছাত্রী মূল্যায়নপর্বে কৃতিত্বের পরিচয় দিয়েছে, তাদেরকে পুরস্কার প্রদানের জন্য আগামীকাল  শুক্রবার সকাল সাড়ে আটটায় রাজশাহী শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে গ্রামীণফোনের সহযোগিতায় এক বর্ণাঢ্য পুরস্কার বিতরণ উৎসবের আয়োজন করা হয়েছে। এই উৎসবে মোট ১ হাজার ৪১৮ জন ছাত্রছাত্রীকে পুরস্কার প্রদান করা হবে।

এই উৎসবে উপস্থিত থাকবেন বিশিষ্ট কথাসাহিত্যিক ও লেখক অধ্যাপক হাসান আজিজুল হক, জেলা প্রশাসক এস. এম আব্দুল কাদের, বিশিষ্ট লেখক ও অভিনেতা জনাব খায়রুল আলম সবুজ; বিশিষ্ট টেলিভিশন ব্যক্তিত্ব ডা. আব্দুর নূর তুষার; মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর রাজশাহী অঞ্চলের পরিচালক অধ্যাপক আব্দুল মান্নান, গ্রামীণফোনের রাজশাহী অঞ্চলের হেড অব ডিসট্রিবিউশন প্ল্যানিং বিজনেস সার্কেল জনাব মোহাম্মদ তানভীর হোসাইন ও বিশ্বসাহিত্য কেন্দ্র রাজশাহী শাখার পূর্বতন সংগঠক ও নাগরিক অধিকার কর্মী জনাব আহমেদ সফিউদ্দিন ।


শর্টলিংকঃ