রাবিতে শিক্ষার মানোন্নয়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) উচ্চ শিক্ষায় সুযোগ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার মানোন্নয়ন নিয়ে ‘একাডেমিক কনভারশেসন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২মে) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজি ভবনে ফোকলোর বিভাগের একটি কক্ষে এ সেমিনারের আয়োজন করা হয়।

যুক্তরাষ্ট্রের সাউথইস্ট মিসৌরি স্টেট ইউনিভার্সিটির অধ্যাপক ড. মোহাম্মদ আলী সেমিনারটি পরিচালনা করেন। সেমিনারে বাংলাদেশের প্রচলিত শিক্ষাব্যবস্থা এবং আন্তর্জাতিক শিক্ষাব্যবস্থার ধরণ নিয়ে আলোচনা করেন তিনি।

এসময় অধ্যাপক ড. মোহাম্মদ আলী বলেন, অনেক সময় মেধাবী শিক্ষার্থীরাও দেশের জন্য কোন ভূমিকা রাখতে পারে না। শুধুমাত্র ইংরেজিতে দক্ষতা না থাকার কারণে তাদের মাঝে অনেক সম্ভাবনা থাকলেও সেটার যথাযোগ্য ব্যবহার করতে ব্যর্থ হয়। মেধার যথাযত ব্যবহার করতে হলে অবশ্যই ইংরেজিকে গুরুত্ব দিতে হবে।

ফোকলোর বিভাগের সভাপতি অধ্যাপক আখতার হোসেনের সভাপতিত্বে সেমিনারে স্বাগত বক্তব্য দেন শিক্ষা ও গবেষণা ইনিস্টিটিউটের (আইইআর) পরিচালক অধ্যাপক আবুল হাসান চৌধুরী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক হাবিবুর রহমান। এসময় বিভাগের অধ্যাপক মোস্তফা তরিকুল আহসান, সহযোগী অধ্যাপক উদয় শঙ্কর বিশ্বাস, সহকারী অধ্যাপক জাহাঙ্গীর আলম প্রমূখ উপস্থিত ছিলেন। এছাড়াও বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।


শর্টলিংকঃ