চাঁপাইনবাবগঞ্জে ত্রাণের নামে প্রতারণা : যুবক গ্রেফতার


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

করোনা পরিস্থিতি মোকাবিলায় চাঁপাইনবাবগঞ্জে রেড ক্রিসেন্ট সোসাইটির নাম ভাঙ্গিয়ে ত্রাণের নামে অর্থ হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মুলহোতা ইফতেখার হোসেন ওরফে সাহারুখ (১৯) কে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত সাহারুখ কক্সবাজার জেলার চশরিয়া থানার সোসাইটিপাড়া গ্রামের মোবারক হোসেনের ছেলে।


বুধবার সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ কুমিল্লা পুলিশের সহায়তায় তথ্যপ্রযুক্তির মাধ্যমে কক্সবাজার থেকে সাহারুখকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে প্রতারণার মাধ্যমে আদায়কৃত ৫হাজার টাকা এবং ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার বিকেলে জেলা পুলিশ সুপারের কার্যালয় চত্বরে আয়োজিত প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানান চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান।

এসময় তিনি গণমাধ্যমকর্মীদের জানান, সাহারুখ নিজেকে রেডক্রিসেন্ট সোসাইটির জেলা ম্যানেজার পরিচয় দিয়ে শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যানসহ কয়েকজন রাজনৈতিক ব্যক্তির কাছে ফোন করে জানায় অসহায় মানুষকে প্রায় ১০হাজার টাকার ত্রাণ দেয়া হবে এবং এজন্য রেজিস্ট্রেশন ফি বাবদ জনপ্রতি ৭’শ টাকা করে দাবি করেন।

পরবর্তীতে কয়েকজন রাজনৈতিক ব্যক্তি ৭০ জনের কাছ থেকে ৭’শ টাকা করে উঠিয়ে বিকাশের মাধ্যমে সাহারুখের কাছে প্রেরণ করে। কিন্তু টাকা দেয়ার পর আর কোন সাড়া না পাওয়ায় বিষয়টি শিবগঞ্জ থানায় একটি ডায়েরি করেন জনৈক মাইনুল ইসলাম। পরে পুলিশ সুপার এএইচএম আবদুর রাকিব বিষয়টি জানতে পেরে প্রতারকচক্রকে গ্রেফতারের নির্দেশ দিলে ডিবি পুলিশ তথ্যপ্রযুক্তির মাধ্যমে সাহারুখকে কক্সবাজার থেকে গ্রেফতার করে।

এদিকে গ্রেফতারকৃত সাহারুখ পুলিশের কাছে স্বীকার করে জানায়, তার এই কাজে সহায়তা করতো তার আপন খালাতো ভাই মিজান। বর্তমানে তিনিও পলাতক রয়েছে। এ ঘটনায় দুজনকে আসামী করে শিবগঞ্জ থানায় মামলা দায়েরের কথা জানান পুলিশ।

আরও পড়তে পারেন দোকান খোলার ছবি তোলায় সাংবাদিকদের ওপর চড়াও


শর্টলিংকঃ